ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

এলপিএলে দল পেলেন তাসকিন ও লিটন

২০২৪ মে ২১ ১৭:১৩:২৭
এলপিএলে দল পেলেন তাসকিন ও লিটন

মোস্তাফিজুর রহমানের পর এবার লঙ্কা প্রিমিয়ার লিগ খেলবেন তাসকিন আহমদেও। আজ ড্রাফটে ভিত্তিমূল্য ৫০ হাজার ডলারে তাসকিনকে দলে ভিড়িয়েছে কলম্বো স্ট্রাইকার্স। এর আগে কাল মোস্তাফিজকে সরাসরি চুক্তিতে দলে নিয়েছে এলপিএলের দল ডাম্বুলা থান্ডার্স।

গতকাল এলপিএলে সরাসরি চুক্তি এবং ধরে রাখা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তাসকিন আজ দল পেলেও ড্রাফট থেকে দল পাননি বাংলাদেশের মুশফিকুর রহিম, লিটন দাস, তাওহিদ হৃদয় ও নাজমুল হোসেন।

নিলামের প্রথম রাউন্ডে তাসকিনের নাম উঠলে কলম্বো তাঁর প্রতি আগ্রহ দেখায়। অন্য কোনো দল তাসকিনের প্রতি আগ্রহ না দেখালে ৫০ হাজার ডলারেই বিক্রি হন তাসকিন। উইকেটকিপারের ক্যাটাগরিতে লিটন ও মুশফিকের প্রতি কোনো দল আগ্রহ দেখায়নি।

লিটনের ভিত্তিমূল্য ছিল ৩০ হাজার ডলার আর মুশফিকের ৫০ হাজার ডলার। দল পাননি বাংলাদেশ অধিনায়ক নাজমুলও। তাঁর ভিত্তিমূল্য ছিল ৪০ হাজার ডলার। গত মৌসুমে ভালো পারফরম্যান্স করেও এই মৌসুমের প্রথম ডাকে দল পাননি হৃদয়। গত মৌসুমে জাফনা কিংসের হয়ে ৬ ম্যাচে ৩৮.৭৫ গড় আর ১৩৫ স্ট্রাইক রেটে ১৫৫ রান করেন হৃদয়। হৃদয়ের ভিত্তিমূল্যও ছিল ৪০ হাজার ডলার।

গত মৌসুমে এলপিএলে গলের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। তবে এই মৌসুমে সাকিব একই সময় হতে যাওয়া মেজর লিগ ক্রিকেটের দল লস অ্যাঞ্জেলেসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় মৌসুম শুরু হবে ৫ জুলাই থেকে। আর ১ জুলাই শুরু হবে এলপিএলের নতুন মৌসুম। তার আগে ২৯ জুন শেষ হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

পাঠকের মতামত:

খেলাধূলা এর সর্বশেষ খবর

খেলাধূলা - এর সব খবর



রে