ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

শেয়ারবাজারে উত্থান অব্যাহত : লেনদেন ছাড়াল ৯শ কোটি

২০২৪ জুলাই ০৭ ১৫:১০:১৩
শেয়ারবাজারে উত্থান অব্যাহত : লেনদেন ছাড়াল ৯শ কোটি

অর্থ বাণিজ্য প্রতিবেদক : গত কয়েকদিনের উত্থানের ধারাবাহিকতা রবিবারও (৭ জুলাই) দেশের উভয় শেয়ারবাজারে বজায় রয়েছে। এদিনও শেয়ারবাজারে বড় উত্থান হয়েছে। একইসঙ্গে নিয়মিত বাড়ছে লেনদেনের পরিমাণ। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৯শ কোটি ছাড়িয়েছে।

গত কয়েকদিন ধরে দেশের শেয়ারবাজার উত্থানে রয়েছে। এরমধ্যে সরকারি কর্মকর্তারা শেয়ারবাজারে বিনিয়োগ করতে পারবে, এমন খবরে বৃহস্পতিবার (০৪ জুলাই) দেশের শেয়ারবাজারে বড় উত্থান হয়। যে উত্থানে বিনিয়োগকারীদের মধ্যে স্বতি ফিরে।

রবিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৫৫৮ পয়েন্টে। যা বৃহস্পতিবার ১২৪ পয়েন্ট, বুধবার ৩৪ পয়েন্ট ও মঙ্গলবার ১২ পয়েন্ট বেড়েছিল ।

রবিবার ডিএসইতে ৯০৮ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৭৭০ কোটি ৭১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ১৩৮ কোটি ০৭ লাখ টাকার বা ১৭.৯১ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩০৫ টি বা ৭৬.৬৩ শতাংশের। আর দর কমেছে ৬৯ টি বা ১৭.৩৩ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ২৪ টি বা ৬.০৩ শতাংশের।

অপরদিকে সিএসইতে রবিবার ১৭৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৭৫ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ২১২ টির, কমেছে ৪২ টির এবং পরিবর্তন হয়নি ২১ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৪৯ পয়েন্ট বেড়ে দাঁডিয়েছে ১৫৭১৩ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে