ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

ছয় কার্যদিবস পর শেয়ারবাজারে পতন

২০২৪ জুলাই ১০ ১৪:৫৪:০৩
ছয় কার্যদিবস পর শেয়ারবাজারে পতন

অর্থ বাণিজ্য প্রতিবেদক : দেশের শেয়ারবাজার টানা ৬ কার্যদিবস উত্থানের পরে বুধবার (১০ জুলাই) পতন হয়েছে। একইসঙ্গে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমেছে। তবে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৫৬৮ পয়েন্টে। যা এর আগে মঙ্গলবার ৩০ পয়েন্ট, সোমবার ৬ পয়েন্ট, রবিবার ৬১ পয়েন্ট ও আগের সপ্তাহের বৃহস্পতিবার ১২৪ পয়েন্ট, বুধবার ৩৪ পয়েন্ট ও মঙ্গলবার ১২ পয়েন্ট বেড়েছিল। অর্থাৎ ৬ কার্যদিবসে ডিএসইএক্স বেড়েছিল ২৬৭ পয়েন্ট।

এদিন ডিএসইতে ৯৬৭ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ১ হাজার ১৯ কোটি ৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ৫১ কোটি ৮৫ লাখ টাকার বা ৫ শতাংশ।

বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৯৮ টি বা ২৪.৮৭ শতাংশের। আর দর কমেছে ২৬৬ টি বা ৬৭.৫১ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৩০ টি বা ৭.৬১ শতাংশের।

অপরদিকে সিএসইতে বুধবার ৪২ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৮৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১০৪ টির, কমেছে ১৫৩ টির এবং পরিবর্তন হয়নি ২৭ টির। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট কমে দাঁডিয়েছে ১৫৮৮৬ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে