ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

পিকেএসএফ এর চেয়ারম্যান হলেন অধ্যাপক খায়রুল হোসেন

২০২৩ সেপ্টেম্বর ১২ ১৯:১৬:২৬
পিকেএসএফ এর চেয়ারম্যান হলেন অধ্যাপক খায়রুল হোসেন

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এম খায়রুল হোসেনকে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। যা অবিলম্বে কার্যকর হবে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাস্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আমিন শরীফ সাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পিকেএসএফ এর সংঘবিধির অনুচ্ছেদ-৬ (ই) এবং অনুচ্ছেদ -৫২ তে খায়রুল হোসেনকে আগামি ৩ বছরের জন্য পিকেএসএফ এর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হল।

আরও পড়ুন......

বানকো ফাইন্যান্সকে রেকর্ড জরিমানা : একই অপরাধের অ্যাগ্রো অর্গানিকাকে পুরুস্কৃত

জানা গেছে, তিনি বৃহস্পতিবার পিকেএসএফ-এ চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন।

খায়রুল হোসেন দীর্ঘ ৯ বছর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি সংস্থাটি থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেন ২০২০ সালের ১৪ মে।

এরপর ড. এম খায়রুল হোসেন আবার নিজের কর্মস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিরে যান।

২০১০ সালে শেয়ারবাজারে ধসের পর বিএসইসির কমিশন নতুন করে সাজানো হয়। এই সময়ে নতুন কমিশনের দায়িত্ব পান রাষ্ট্রীয় মালিকানাধীন বিনিয়োগ প্রতিষ্ঠান আইসিবি’র চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. এম খায়রুল হোসেন।

নিয়োগ পাওয়ার পর দুই দফায় তার মেয়াদ বাড়ানো হয়। তার আমলে বিএসইসির শতাধিক সংস্কার করা হয়। বিএসইসি পায় ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অফ সিকিউরিটিজ কমিশনসের (আইওএসকো) ‘এ’ ক্যাটাগরির মর্যাদা।

পাঠকের মতামত:

অর্থনীতি এর সর্বশেষ খবর

অর্থনীতি - এর সব খবর



রে