ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েই অনিয়মে ক্রাফটসম্যান

২০২৪ জুলাই ০৪ ০৯:০৩:৫২
শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েই অনিয়মে ক্রাফটসম্যান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজারে সম্প্রতি এসএমই মার্কেটে তালিকাভুক্ত হওয়া ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সসরিজে শ্রম আইন নিয়ে অনিয়ম খুঁজে পেয়েছে নিরীক্ষক। কোম্পানিটির সর্বশেষ আর্থিক হিসাব নিরীক্ষায় এমনটি পেয়েছে।

চলতি বছরের ১৬ মে লেনদেন শুরু হওয়া ক্রাফটসম্যান কর্তৃপক্ষ শ্রম আইনকে তোয়াক্কা করছে না। এ কোম্পানি কর্তৃপক্ষ আইন অনুযায়ি ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ড (ডব্লিউপিপিএফ) গঠন ও বিতরন করছে না। যে কোম্পানিটিতে প্রায় ৪৭ লাখ টাকার ডব্লিউপিপিএফ ফান্ড রয়েছে।

অথচ ২০০৬ সালের শ্রম আইনের ২৩২ ধারা অনুযায়ি, ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ড (ডব্লিউপিপিএফ) গঠন করা এবং তা পরবর্তী ৯ মাসের কর্মীদের মধ্যে বিতরন করা বাধ্যতামূলক। কিন্তু ক্রাফটসম্যান কর্তৃপক্ষ ২০২২-২৩ অর্থবছরের ব্যবসায় তা না করে কর্মীদেরকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছেন।

আরও পড়ুন.....

আড়াই কোটি টাকার মূলধনের কোম্পানিতে ১০ কোটির বেশি ভূয়া সম্পদ

১ম দফায় বিভিন্ন অনিয়মে বাতিল হয় ক্রাফটসম্যানের কিউআইও : প্লেসমেন্ট ইস্যু করে ২য় দফায় পায় অনুমোদন

উল্লেখ্য, ২০২৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ক্রাফটসম্যান ফুটওয়্যারের পরিশোধিত মূলধনের পরিমাণ ২৮ কোটি টাকা। এরমধ্যে ৫৪.৭৮ শতাংশ মালিকানা রয়েছে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ছাড়া) বিনিয়োগকারীদের হাতে। কোম্পানিটির বুধবার (০৩ জুলাই) শেয়ার দর দাঁড়িয়েছে ৩৬.২০ টাকায়।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে