ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

শেয়ারবাজারে সোনা ফলে বন্ধ কোম্পানিতে

২০২৩ ডিসেম্বর ০৪ ০৯:৩৩:৫০
শেয়ারবাজারে সোনা ফলে বন্ধ কোম্পানিতে

সারা বিশ্বের শেয়ারবাজারে বিনিয়োগ প্রেমি মানুষের প্রতি আমার উদাত্ত আহবান, আমাদের দেশের শেয়ারবাজারে আসুন। এখানে উৎপাদনে বন্ধ থাকা কোম্পানি ৭ মাসে নো ডিভিডেন্ড দেয়ার পর ৭ গুন বেড়ে যায়। দেশের সকল ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়াতে এসব খবর প্রকাশের পরও যখন কেউ এসবের দর বৃদ্ধি দাবায় রাখতে পারছে না, সেটা দেখে মাত্র ৩৮ দিনে এর চেয়েও বাজে কোম্পানি ৯.১০ টাকা থেকে ২৯.৭০ হয়েছে এবং লক্ষ লক্ষ ক্রেতা আছে,কিন্তু কোন বিক্রেতা নাই।

খুব দ্রুত কতগুন হয়, সেই ম্যাজিক দেখার জন্য আমাদের খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না। কারন এই দেশের শেয়ারবাজারে সোনা ফলে বন্ধ কোম্পানিতে, তাই হয়ত এটা সোনার বাংলা।

নতুন করে দাম বৃদ্ধি পাওয়া কোম্পানিটি গুনগত মানে অনন্য, লম্বা সময় ধরে কোম্পানিটির উৎপাদন বন্ধ, উদ্যোক্তা/পরিচালকদের ফোন দেয়ার পর জানা যায়, তাদের ব্যাংক হিসাব ফ্রিজ করা, উৎপাদন বন্ধ, কেন দাম বৃদ্ধি পাচ্ছে, তা তাদের জানা নাই।

যেদেশে ভাল শেয়ার দিনের পর দিন ক্রেতা শূন্য থাকে, আর এসব উৎপাদন বন্ধ কোম্পানি অল্প সময়ে ৭/৮ গুন বেড়ে যায়, এমন বাজার এই দুনিয়াতে নাই। তাই হয়ত কবি বলেছেন, এমন দেশটি কোথাও খুজে পাবে নাকো তুমি, সকল দেশের রানী সে যে,আমার জন্মভুমি।

সহযোগী অধ্যাপক মোঃ আল-আমিন

ঢাকা বিশ্ববিদ্যালয়।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে