ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

বেস্ট হোল্ডিংসের আইপিওতে আবদনের ২০.৮৯℅ শেয়ার পাবে বিনিয়োগকারীরা

২০২৪ জানুয়ারি ৩০ ১৪:১১:১২
বেস্ট হোল্ডিংসের আইপিওতে আবদনের ২০.৮৯℅ শেয়ার পাবে বিনিয়োগকারীরা

বেস্ট হোল্ডিংসের আইপিওতে ১৯১ কোটি টাকার চাহিদার বিপরীতে ১ হাজার ২২৮ কোটি টাকার আবেদন জমা পড়েছে। এর ফলে দেশী বিনিয়োগকারীরা আবেদনের ২০.৮৯℅ শেয়ার পাবেন। আর প্রবাসী বিনিয়োগকারীরা পাবেন ২৪.৩১℅।

দেশীয় বিনিয়োগকারীরা আবেদনের ২০.৮৯℅, অর্থাৎ ১০০০০ টাকার বিপরীতে ২০৮৯ টাকার শেয়ার পাবেন। প্রতিটি ২৪ টাকা হিসেবে ২০৮৯ টাকায় ৮৭টি করে শেয়ার পাওয়া যাবে।

একইভাবে যারা সর্বোচ্চ ১৫ লাখ টাকার আবেদন করেছেন, তারা ২০.৮৯℅ হারে ৩ লাখ ১৩ হাজার ৩৫০ টাকার শেয়ার পাবেন। এ হিসেবে শেয়ার পাবেন ১৩ হাজার ৫৬টি।

বেস্ট হোল্ডিংসের আইপিওতে গুণিতকভাবে সর্বনিম্ন ১০ হাজার থেকে সর্বোচ্চ ১৫ লাখ টাকা আবেদন করার সুযোগ ছিল। যার উপর ভিত্তি করে আনুপাতিক হারে পাচ্ছেন শেয়ার।

কোম্পানিটির আইপিওতে ১৪ জানুয়ারি আবেদন শুরু হয়। যা চলে১৮ জানুয়ারি পর্যন্ত।

এর আগে কাট-অফ প্রাইস নির্ধারণে গত ২০ নভেম্বর বিকাল ৪টা থেকে ২৩ নভেম্বর বিকাল ৪টা পর্যন্ত কোম্পানিটির বিডিং (নিলাম) অনুষ্ঠিত হয়। এতে ৩৫ টাকা কাট-অফ প্রাইস নির্ধারিত হয়েছে।

নিলামে ৮৩ জন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী সর্বোচ্চ ৩৫ টাকা করে দর প্রস্তাব করে। আর সর্বনিম্ন ২০ টাকা করে ১জন দর প্রস্তাব করে।

বেস্ট হোল্ডিংসের কাট-অফ প্রাইস থেকে ৩০% ডিসকাউন্টে বা ২৪ টাকায় আইপিওতে সাধারন বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হচ্ছে।

এর আগে গত ১০ অক্টোবর শেয়ারবাজার থেকে ৩৫০ কোটি টাকা উত্তোলনের জন্য বেস্ট হোল্ডিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে