ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মুনাফায় ফিরেছে ১৯ কোম্পানি

২০২৪ ফেব্রুয়ারি ০৫ ০৯:২১:০৮
মুনাফায় ফিরেছে ১৯ কোম্পানি

অর্থ বাণিজ্য প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত জুন ক্লোজিং কোম্পানিগুলোর মধ্যে ২০২৩-২৪ অর্থবছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর ২০২৩) ব্যবসায় ১৯ কোম্পানি মুনাফায় ফিরেছে। যেগুলোর আগের অর্থবছরের প্রথমার্ধে লোকসান হয়েছিল।

সম্প্রতি আর্থিক হিসাব প্রকাশ করা কোম্পানিগুলো থেকে এ তথ্য পাওয়া গেছে।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি ভালোভাবে মুনাফায় ফিরেছে শাহজিবাজার পাওয়ার। এ কোম্পানিটির আগের অর্থবছরের প্রথমার্ধে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল (০.৯১) টাকা। যে কোম্পানিটির চলতি বছরের প্রথমার্ধে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩৮ টাকা। এক্ষেত্রে কোম্পানিটির ব্যবসায় উত্থান হয়েছে ৪৭১ শতাংশ।

এরপরের অবস্থানে উঠে আসা ন্যাশনাল টিউবসের আগের অর্থবছরের প্রথমার্ধের শেয়ারপ্রতি (০.১৩) টাকার লোকসান এ অর্থবছরের প্রথমার্ধে হয়েছে ০.৪১ টাকা। এক্ষেত্রে উত্থান হয়েছে ৪১৫ শতাংশ। আর ৩য় অবস্থানে থাকা আসা সিভিও পেট্রোকেমিক্যাল (০.৭৪) টাকার লোকসান থেকে ১.৭৬ টাকা মুনাফায় উঠে এসেছে।

মুনাফায় ফিরে আসা কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি ইপিএস হয়েছে বিএসআরএম লিমিটেডের। এ কোম্পানিটি চলতি অর্থবছরের প্রথমার্ধে ইপিএস হয়েছে ৬.৩৫ টাকা। এরপরের অবস্থানে থাকা শাহজিবাজার পাওয়ারের ৩.৩৮ টাকা এবং ৩য় অবস্থানের প্রিমিয়ার সিমেন্টের ২.৬৩ টাকা ইপিএস হয়েছে।

নিম্নে মুনাফা ফিরে আসা কোম্পানিগুলোর বিস্তারিত তুলে ধরা হল-

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে