ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

এগারো’শ কোটি ছাড়াল ডিএসইর লেনদেন

২০২৪ মে ০৭ ১৪:৪৯:১৪
এগারো’শ কোটি ছাড়াল ডিএসইর লেনদেন

অর্থ বাণিজ্য প্রতিবেদক : দীর্ঘদিন শেয়ারবাজার পতনে থাকার পরে কয়েকদিন ধরে ইতিবাচকতা দেখা দিয়েছে। এতে করে নিয়মিত বাড়ছে মূল্যসূচক ও লেনদেন। যার ধারবাহিকতায় প্রায় ৩ মাস পর মঙ্গলবার (০৭ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আর্থিক লেনদেনের পরিমাণ এগারো শত কোটি টাকা ছাড়িয়েছে। তবে এদিন নামমাত্র কমেছে মূল্যসূচক।

মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৭২৫ পয়েন্টে। যা আগেরদিন বেড়েছিল ৩৫ পয়েন্ট।

এদিন ডিএসইতে ১ হাজার ১০৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগে সর্বশেষ ১৪ ফেব্রুয়ারি এগারো শত কোটি টাকার লেনদেন হয়েছিল ডিএসইতে।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৩১ টি বা ৩৩.২৫ শতাংশের। আর দর কমেছে ২২২ টি বা ৫৬.৩৫ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৪১ টি বা ১০.৪১ শতাংশের।

অপরদিকে সিএসইতে মঙ্গলবার ১১৫ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৪৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১১১ টির, কমেছে ১১৩ টির এবং পরিবর্তন হয়নি ২০ টির। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৩৯৬ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে