ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

শেয়ারবাজারে উত্থান

২০২৪ জুলাই ০৩ ১৫:০৭:৩২
শেয়ারবাজারে উত্থান

অর্থ বাণিজ্য প্রতিবেদক : বুধবার (৩ জুলাই) দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেনের পরিমাণ।সিএসইতে মূল্যসূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমাণ।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৩৭৩ পয়েন্টে। যা আগেরদিন বেড়েছিল ১১.৭৮ পয়েন্ট।

বুধবার ডিএসইতে ৫৩৯ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৪৪০ কোটি ৬৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ৯৮ কোটি ৬৪ লাখ টাকার বা ২২.৩৮ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৫ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৪১ টি বা ৬১.০১ শতাংশের। আর দর কমেছে ৯৭ টি বা ২৪.৫৫ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৫৭ টি বা ১৪.৪৩ শতাংশের।

অপরদিকে সিএসইতে বুধবার ৫ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২৩ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৩০ টির, কমেছে ৭৬ টির এবং পরিবর্তন হয়নি ১৭ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৪.৯৪ পয়েন্ট বেড়ে দাঁডিয়েছে ১৫১৫৭ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে