ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

টানা ৫ কার্যদিবসের উত্থানে সূচক বাড়ল ২৩৭ পয়েন্ট

২০২৪ জুলাই ০৮ ১৫:০৯:১৬
টানা ৫ কার্যদিবসের উত্থানে সূচক বাড়ল ২৩৭ পয়েন্ট

অর্থ বাণিজ্য প্রতিবেদক : দেশের শেয়ারবাজার টানা ৫ কার্যদিবস ধরে উত্থানে রয়েছে। এসময় লেনদেনও বেড়েছে। তবে সোমবার (৮ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সামান্য উত্থান হয়েছে। যদিও উভয় শেয়ারবাজারেই এদিন লেনদেন কমেছে।

সোমবার দেশের ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৫৬৫ পয়েন্টে। যা রবিবার ৬১ পয়েন্ট, বৃহস্পতিবার ১২৪ পয়েন্ট, বুধবার ৩৪ পয়েন্ট ও মঙ্গলবার ১২ পয়েন্ট বেড়েছিল। অর্থাৎ শেষ ৫ কার্যদিবসে ডিএসইএক্স বেড়েছে ২৩৭ পয়েন্ট।

সোমবার ডিএসইতে ৮৮৮ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৯০৮ কোটি ৭৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ২০ কোটি ২০ লাখ টাকার বা ২.২২ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৬৪ টি বা ৪১.৬২ শতাংশের। আর দর কমেছে ১৯৭ টি বা ৫০ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৩৩ টি বা ৮.৩৭ শতাংশের।

অপরদিকে সিএসইতে সোমবার ১৯ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৭৮ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৪৪ টির, কমেছে ১১০ টির এবং পরিবর্তন হয়নি ২৪ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮১.৬৩ পয়েন্ট বেড়ে দাঁডিয়েছে ১৫৭৯৪ পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে