ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

লেনদেন ছাড়াল হাজার কোটি টাকা

২০২৪ জুলাই ০৯ ১৫:১৩:৪০
লেনদেন ছাড়াল হাজার কোটি টাকা

অর্থ বাণিজ্য প্রতিবেদক : দেশের শেয়ারবাজার টানা ৬ কার্যদিবস ধরে উত্থানে রয়েছে। এসময় লেনদেনও বেড়েছে।মঙ্গলবার (০৯ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১ হাজার কোটি ছাড়িয়েছে।তবে সিএসইতে লেনদেন কমেছে।

মঙ্গলবার দেশের ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৫৯৪ পয়েন্টে। যা এর আগে সোমবার ৬ পয়েন্ট, রবিবার ৬১ পয়েন্ট, বৃহস্পতিবার ১২৪ পয়েন্ট, বুধবার ৩৪ পয়েন্ট ও মঙ্গলবার ১২ পয়েন্ট বেড়েছিল। অর্থাৎ শেষ ৬ কার্যদিবসে ডিএসইএক্স বেড়েছে ২৬৭ পয়েন্ট।

এদিন ডিএসইতে ১ হাজার ১৯ কোটি ০৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৮৮৮ কোটি ৫৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ১৩০ কোটি ৫১ লাখ টাকার বা ১৪.৬৮ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৩ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৩৭ টি বা ৬০.৩০ শতাংশের। আর দর কমেছে ১১১ টি বা ২৮.২৪ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৪৫ টি বা ১১.৪৫ শতাংশের।

অপরদিকে সিএসইতে মঙ্গলবার ১১ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৮১ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৭৩ টির, কমেছে ৭৭ টির এবং পরিবর্তন হয়নি ৩১ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৪.৯৫ পয়েন্ট বেড়ে দাঁডিয়েছে ১৫৮৮৯পয়েন্টে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে